শ্রীমঙ্গলে  শ্রমিক-বিজিবির সংঘর্ষে গুলিবিদ্ধ ৬

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিজিবি ও পরিবহন শ্রমিকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিজিবির গুলিতে ৬ জন গুলিবিদ্ধ হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

রাত সাড়ে ৯টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীমঙ্গল শহরে আতঙ্ক অবস্থা বিরাজ করছে। শহরের রাস্তায় বিজিবি, পুলিশ ও র্যাব ছাড়া কোনো লোকজন নেই।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সাড়ে ৫টার দিকে উপজেলার পানসী রেস্টুরেন্টে খাবার খেতে আসেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর একজন কর্মকর্তা। এসময় কথা কাটাকাটির জের ধরে স্থানীয় এক পরিবহন শ্রমিক ওই কর্মকর্তাকে মারধর করেন। এতে ওই কর্মকর্তা আহত হন।

এ খবর বিজিবি-৯ সেক্টরের সদর দফতরে পৌঁছালে বর্ডার গার্ড সদস্যরা ঘটনাস্থলে এসে স্থানীয় ব্যবসায়ী, পরিবহন শ্রমিক ও সাধারণ মানুষদের মারধর করেন। বিজিবি সদস্যরা নির্বিচারে দোকানপাট ও গাড়ি ভাঙচুর করে। এসময় শ্রমিক ও ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের পাল্টা হামলা করলে সংঘর্ষ শুরু হয়। এসময় বিজিবির ছোড়া গুলিতে ৬জন গুলিবিদ্ধ হন।

তাৎক্ষণিকভাবে আহতদের সংখ্যা জানা যায়নি। তবে মৌলভীবাজার সদর হাসপাতালে গুলিবিদ্ধ দুইজন চিকিৎসাধীন এদের একজন সুকুমার (৫০) পথচারী ও অপরজন শাহ আলম (৩০)।